শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
করোনায় কোন বয়সী কতজন মারা গেছে

করোনায় কোন বয়সী কতজন মারা গেছে

স্বদেশ ডেস্ক:

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ষাটোর্ধ্ব বয়সের মানুষ বেশি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। করোনায় এ পর্যন্ত ষাটোর্ধ্ব ব্যক্তি মৃত্যুবরণ করেছেন ৮৩৪ জন। এই হার ৪৩ দশমিক ৩১ শতাংশ।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ১৯ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৫৩ হাজার ২৭৭ জন। করোনায় নতুন করে মৃত্যু হয়েছে আরও ৩৮ জনের এবং সুস্থ হয়ে উঠেছে ৪ হাজার ৩৩৪ জন।

করোনায় মৃতদের বয়স বিশ্লেষণ করে অধ্যাপক নাসিমা বলেন, ‘২১ থেকে ৩০ বছর ১ জন, ৩১ থেকে ৪০ বছর ২ জন, ৪১ থেকে ৫০ বছর ২ জন, ৫১ থেকে ৬০ বছর ১৬ জন, ৬১ থেকে ৭০ বছর ৮ জন, ৭১ থেকে ৮০ বছর ৭ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন মারা গেছে।’

করোনায় কোন বয়সী কতজন মারা গেছে- এই তথ্য জানিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) বলেন, ‘এ পর্যন্ত যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ষাটোর্ধ্ব ব্যক্তি মৃত্যুবরণ করেছেন ৮৩৪ জন, এই হার ৪৩ দশমিক ৩১ শতাংশ। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৬০ জন, এই হার ২৯ দশমিক ০৯ শতাংশ। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৮৫ জন, এই হার ১৪ দশমিক ৮০ শতাংশ। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৪৬ জন, এই হার ৭ দশমিক ৫৮ শতাংশ। ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৬৭ জন, এই হার ৩ দশমিক ৪৭ শতাংশ। ১১ থেকে ২০ বছরের মধ্যে ২২ জন, এই হার ১ দশমিক ১৪ শতাংশ। ১০ বছরের নিচে ১২ জন, এই হার দশমিক ৬২ শতাংশ মানুষের মৃত্যু হয়েছে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877